• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন |
  • English Version

ঈদকে সামনে রেখে নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে বাজিতপুর

# মোহাম্মদ খলিলুর রহমান :-
পবিত্র ঈদুল আযহা ও পশুর হাটকে সামনে রেখে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বাজিতপুর থানা পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, পশু হাটকে কেন্দ্র করে চুরি, ছিনতাই, জাল নোটের প্রচলন, অজ্ঞান পার্টি ও মলম পার্টির তৎপরতা বাড়ে। এই চক্রের খপ্পরে পড়ে ক্রেতা ও বিক্রেতা হন সর্বশান্ত। বাজিতপুর উপজেলায় একটি স্থায়ী গরুর হাট ও চারটি অস্থায়ী গরুর হাটে ক্রেতা বিক্রেতাদের সুবিধার্থে থানা পুলিশের বিশেষ টিম গঠন করে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের নিরাপত্তা ব্যবস্থার কারণে এখন পর্যন্ত গরুর হাটগুলোতে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।
এছাড়া মাদক, চুরি ও ছিনতাই প্রতিরোধে বিশেষ বিশেষ স্থানে সাদা ও ইউনিফর্মধারী থানা পুলিশের বিশেষ টিম কাজ করছে। ঈদের নামাজের মাঠে যেনো মুসুল্লীরা নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।
এ ব্যাপারে বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শফিকুল ইসলাম সংবাদকর্মীদের জানান, বাজিতপুর উপজেলায় গরু হাট ও ঈদকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা, চুরি, ছিনতাই ও মাদক প্রতিরোধে আমরা সর্বোচ্চ সতর্ক আছি। জনসাধারণের সাচ্ছন্দ্যে চলাচল, আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ও যাত্রী নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বাজিতপুর থানা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
তিনি আরো জানান, বাজিতপুরে প্রায় শতাধিক ঈদগাহ মাঠ রয়েছে, তার মাঝে দশ বারটিতে মুসল্লি বেশি হয় সেগুলোতে পুলিশের বিশেষ নজরদারিতে থাকবে।
বাজিতপুর সার্কেল কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ জায়গা গুলোতে পুলিশি নজরদারী বাড়ানো হয়েছে। অপরাধ প্রবনতা নিয়ন্ত্রণে পুলিশি তৎপরতা বৃদ্ধি করেছে। বাজিতপুরে জনগণের নিরাপত্তা নিশ্চিতে সাদা পোশাক ও ইউনিফর্মে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।
এ ব্যাপারে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) সংসদ সদস্য আফজাল হোসেন এ প্রতিবেদককে জানান, “আমার নির্বাচনী এলাকায় ঈদকে সামনে রেখে যেনো কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে এ ব্যাপারে স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের লোকদের সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *